শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

করোনায় দেশে আরও ৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩০৬ জন

তরফ নিউজ ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও নয় জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ৮৪। এ ছাড়া, আক্রান্ত আরও ৩০৬ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ২ হাজার ১৪৪ জনকে শনাক্ত করা হয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, গতকাল যে পরীক্ষা করা হয়েছে, সেগুলোর মধ্যে সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৩০৬ জন। এদের মধ্যে ৬২ ভাগ পুরুষ ও ৩৮ ভাগ নারী। এখন পর্যন্ত সর্বমোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৪৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও নয় জন। এদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন চার জন, ৫১-৬০ বছর বয়সের মধ্যে একজন, ৪১-৫০ বছর বয়সের মধ্যে দুই জন, ৩১-৪০ বছর বয়সের মধ্যে একজন এবং একজনের বয়স জানা যায়নি। নয় জনের মধ্যে ছয় জন ঢাকার এবং ঢাকার বাইরে দুই জন নারায়ণগঞ্জে ও একজন সাভারে। এ নিয়ে সবমোর্ট ৮৪ জন মৃত্যুবরণ করেছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আরও আট জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬৬ জন। এখন পর্যন্ত শনাক্ত হওয়া ২ হাজার ১৪৪ জনের মধ্যে হাসপাতালে থেকে চিকিৎসা গ্রহণ করছেন ৫৬৪ জন। বাকিরা হোম আইসোলেশনে রয়েছেন। যারা হাসপাতালে রয়েছেন, তাদের মধ্যে ১১ জন আইসিইউতে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট ২১ হাজার ১৯১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com